উদীচী এবং বরিশাল নাটকের মঙ্গল শোভাযাত্রা-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। প্রভাতী অনুষ্ঠান, রাখী ও ঢাক উৎসবের মধ্য দিয়ে নতুন বছরের নতুন দিনে নগরবাসী আজ একত্রিত হয় অসাম্প্রদায়িক চেতনায় সুখী সমৃদ্ধ বাংলাদেশ কামনায়। আর তারপর সাংস্কৃতিক সব ঐতিহকে বহন করে অংশ নেয় মঙ্গল শোভাযাত্রায়। বরিশাল নগরীতে এমন চারটি মঙ্গল শোভাযাত্রায় মানুষের যেন ঢল নেমেছিল।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ বৈশাখ সকাল সাড়ে ৭টার দিকে বেলুন-ফেস্টুন উড়িয়ে জেলা প্রশাসনের বর্ষবরণ কর্মসূচীর উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার। পরে সেখান থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে সার্কিট হাউস চত্ত্বরে গিয়ে শেষ হয়। এই মঙ্গল শোভাযাত্রার আকর্ষন ছিল আগামী প্রজন্ম। নগরীর অনেক শিক্ষা প্রতিষ্ঠান তাদের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠানে অংশ নেয়ায় বঙ্গবন্ধু উদ্যান এবং শোভাযাত্রা বর্নিল হয়ে উঠে। শিশুদের সেই আনন্দ ছড়িয়ে পরে সবার মনে।
নতুন বছরে সম্প্রীতির বাংলাদেশ বিনির্মান এবং এই দিনের প্রেরণায় নতুন সাফল্যে ধাবিত হওয়ার দিক্ষা নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ।

চারুকলার মঙ্গল শোভাযাত্রা-বরিশাল নিউজ

বাংলা বর্ষবরণে সকাল সাড়ে ৬টায় বিএম স্কুল মাঠে প্রভাতী অনুষ্ঠানের আয়োজন করে সাংস্কৃতিক সংগঠন উদীচী এবং বরিশাল নাটক। এরপর রাখী উৎসব, ঢাক উৎসব, জাতীয় সংগীত পরিবেশনের পর সকাল পৌনে নয়টার দিকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। নগরীর বিশিস্ট ব্যক্তিবর্গ ও শীর্ষ সরকারী কর্মকর্তারা শোভাযাত্রায় অংশগ্রহন করেন।

চারুকলা অশ্বিনী কুমার হলের সামনে সকাল পৌঁনে ৮টায় সূচনা সংগীত, মুক্তিযোদ্ধা ও গুনিজন সন্মাননার আয়োজন করে। সকাল ৮টায় রাখি পড়িয়ে মঙ্গল শোভাযাত্রার সূচনা করে তারা।
বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয় সকাল ১০টায়।
বরিশাল নিউজ/এমএম হাসান