বরিশাল নিউজ।। আট দফা দাবি আদায়ের লক্ষ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বৃহস্পতিবার দুই ঘন্টা অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন।
বুধবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় বর্তমানে শিক্ষক নির্যাতনের কারখানায় পরিণত হয়েছে। এখানে শিক্ষার কোন পরিবেশ নেই। আইন করা হয় শিক্ষা পরিপন্থি, চলে স্বেচ্ছাচারিতা। এ কারণে আট দফা দাবি ঘোষণা করা হয়েছে। এরমধ্যে সিন্ডিকেটের ৫৮তম সভা অনুসারে শিক্ষকের পদোন্নতিতে জটিলতা শুরু হওয়ায় তা বাতিলের দাবি জানানো হয়। শিক্ষকদের সিনিয়রিটি এবং চেয়ারম্যান নিয়োগে অনিয়ম দূর করার দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে শিক্ষা ছুটিতে অনিয়ম এবং পক্ষপাতমূলক আচরণ বন্ধ করারও দাবি জানানো হয়েছে।
তিনি আরও বলেন, শিক্ষার্থীরা বর্তমানে যে আন্দোলন করছে, তা যৌক্তিক। আমরা শিক্ষক হিসেবে অনেক কিছুই করতে পারিনা। তবে আমাদের অভিযোগ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অর্থাৎ উপাচার্যের বিরুদ্ধেই। শিক্ষকদের সাথে পক্ষপাতমূলক আচরণ করা হচ্ছে। ব্যক্তি বিশেষে আইন কখনো কঠোর হচ্ছে, কখনো শিথিল হচ্ছে। আমাদের জায়গা থেকে ছাত্ররা যে অহিংস ও শান্তিপূর্ণ আন্দোলন করছে, এরজন্য তাদের ধন্যবাদ জানাই। সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ ওবায়দুর রহমান পিন্টুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
বরিশাল নিউজ/শামীম