বরিশালে উপজেলা ভোটে আইনশৃঙ্খলা বাহিনী-বরিশাল নিউজ


বরিশাল নিউজ।। উপজেলা নির্বাচন সবধরনের প্রস্তুতি শেষ। আইনশৃঙ্খলা রক্ষায় চলছে টহল।

বরিশাল জেলার বাবুগঞ্জ, হিজলা, উজিরপুর, বানারীপাড়া, মুলাদী, বাকেরগঞ্জ ও বরিশাল সদর উপজেলায় আজ ভোট গ্রহন করা হবে।

ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ এবং আনসারের সদস্য নিয়োজিত করা হয়েছে। আসন্ন বরিশাল জেলায় ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ৭ টি উপজেলার ৬০টি ইউনিয়নের ৪৮৫ টি কেন্দ্রে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
আইনশৃঙ্খলা রক্ষায় ২৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়া বিজিবির ২১ টি প্লাটুনে ২০ জন করে মোট ৪২০ জন সৈনিক থাকবে, র‌্যার এর ৭ টি টিম প্রতিটা নিমে ১৬ জন করে মোট ১১২ জন র‌্যার সদস্য থাকবে, কোস্টগার্ড মুলাদি ও হিজলা উপজেলায় ২০ জন করে মোট ৪০ জন সদস্য থাকবে, আনসার সদস্যরা ৪৮৫ টি কেন্দ্রে ১২ জন করে মোট ৫৮২০ জন আনসার সদস্য থাকবে, বরিশাল মেট্রোপলিটন পুলিশের মেট্রো এলাকায় ৭৬৯ জন পুলিশ সদস্য, এপিবিএন ৪০ জন সদস্য, ৪৮৫ টি কেন্দ্রে জেলা পুলিশের মোট ২০৯৩ জন ও আনসারের ১০৮০ সহ মোট ১৮৪৯ জন সদস্য মোতায়েন করা হয়েছে।

তৃতীয় পর্যায়ে বরিশাল জেলার ৭ উপজেলা পরিষদ নির্বাচনে ৪৮৫টি কেন্দ্রের মাধ্যমে মোট ১০ লাখ ৬২ হাজার ৭৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এর মধ্যে ৫ লাখ ৩৭ হাজার ২৮৯ জন পুরুষ এবং ৫ লাখ ২৫ হাজার ৪৪৬ জন মহিলা ভোটার রয়েছে। এবারের নির্বাচনে ৭ উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এর মধ্যে ৪ উপজেলার চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় ইতোমধ্যে তারা বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন।
অপরদিকে নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ২০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় প্রতিটি পদে একজন করে প্রার্থী হওয়ায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। এদিকে উপজেলায় নির্বাচনে বেশ কয়েকটি উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।
বরিশাল নিউজ/এমএম হাসান