জেনারেল হাসপাতাল,বরিশাল

বরিশাল নিউজ।। বরিশাল জেনারেল হাসপাতালের পুরানো ভবন ভেঙ্গে ২৫০ শয্যার নতুন ভবন নির্মাণের কাজ দ্রুত শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।
বুধবার বরিশাল জেনারেল হাসপাতাল, মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নির্মাণাধীন শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, জেনারেল হাসপাতালের পুরাতন ৫টি ভবন খুবই ঝুঁকিপূর্ণ। ১০০ শয্যার হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত এবং ভবন নির্মাণের সিদ্ধান্ত আগেই দেয়া আছে। স্থাপত্য বিভাগের অনাপত্তি নিয়ে এগুলো ভেঙে নতুন ভবন নির্মানের কাজ শুরু করা হবে। এমনকি ভবিষ্যতে জনসংখ্যার ওপর ভিত্তি করে চাহিদা অনুযায়ী ভবন বর্ধিত করার চিন্তাও রয়েছে।

এদিকে বরিশাল নগরের আমানতগঞ্জ এলাকায় ২০০ শয্যা বিশিষ্ট শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতালের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে ঠিকাদার ও গণপূর্ত বিভাগের কর্মকর্তাদের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

পরিদর্শনকালে বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ছাড়াও বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডা. সৈয়দ মাকসুমুল হক, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালাক ডা. মাহবুবুর রহমান, বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বাকেরগঞ্জ উপজেলার কবিরকাঠি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন। সেখান থেকে ফিরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।