বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধু উদ্যানে শিশু সমাবেশ ও শ্রদ্ধা নিবেদন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস আজ। দিনটি উদযাপন করতে বরিশালে সকাল আটটা থেকে বঙ্গবন্ধু উদ্যানের শিশুরা সমবেত হতে থাকে। বিভিন্ন স্কুল থেকে ব্যান্ড বাজিয়ে সারি বেধে শিক্ষার্থীরা হাজির হয় বঙ্গবন্ধু উদ্যানে। স্কুল ড্রেসের নানান রঙে সবুজ উদ্যান যেন রঙ্গীন হয়ে উঠে। শুরু হয় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন।
জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে শ্রদ্ধাঞ্জলি জানান সিটি মেয়র ,বিভাগীয় কমিশনার,মেট্রোপলিট পুলিশ কমিশনার ,ডিআইজি,জেলা প্রশাসক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা। ছিল বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে শিশু-কিশোর ও কর্মকর্তাদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালি বঙ্গবন্ধু উদ্যান থেকে রাজা বাহাদুর সড়ক ও বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক হয়ে অশ্বিনী কুমার হলে সমবেত হয়।
অশ্বিনী কুমার হলে জেলা প্রসাশক এস.এম.অজিয়র রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাস।

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধু উদ্যানে শিশু সমাবেশ ও শ্রদ্ধা নিবেদন-বরিশাল নিউজ

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজিপি) মোশারফ হোসেন, বরিশাল রেঞ্জ ডি.আই.জি শফিকুল ইসলাম,জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম,বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক (বীর উত্তম), বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিকা (অবঃ) শাহ্‌ সাজেদা, বরিশাল সরকারি বিএম কলেজ সাবেক অধ্যাক্ষ স.ম.ইমানুল হাকিম প্রমুখ।

আলোচনা সভার পাশাপাশি শিশুদের জন্য প্রতিযোগিতামূলক নানা কর্মসূচির আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে প্ুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন সবাই। এছাড়াও সকল ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া ও প্রার্থনার আয়োজন করেছে জেলা প্রশাসন।
বরিশাল নিউজ/এমএম হাসান