বরিশাল বিশাববিদ্যালয় দিবস-২০১৯ উদ্বোধন -বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ২০১৯ উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজন বর্ণাঢ্য আনন্দ র‌্যালি হয়েছে। এছাড়া রয়েছে নানা কর্মসূচি।
বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শুক্রবার সকাল ৯ টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলণ এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ২০১৯ এর উদ্বোধন করেন উপাচার্য বিশিষ্ট মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক।

বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালি -বরিশাল নিউজ

অনুষ্ঠানে বিশেষ অতিথি বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য রাম চন্দ্র দাস এবং ডিজিএফআই বরিশাল কর্নেল জি এম শরিফুল ইসলাম।
বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকীর এ মাহেন্দ্রক্ষণে প্রতিক্রিয়ায় উপাচার্য স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে গভীর শ্রদ্ধায় স্মরণ করেন এবং একইসাথে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হওয়ায় উপাচার্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলনের সাথে যাঁরা জড়িত ছিলেন তাঁদেরসহ সমগ্র বরিশালবাসি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় প্রশাসন, সুশীল সমাজ এবং গণমাধ্যমের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাফল্য ও অগ্রগতি কামনা করেন। অনুষ্ঠানের ২য় পর্বে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
২০১১ সালে এই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, সেই থেকে এ দিনটি বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালিত হয়ে আসছে।
বরিশাল নিউজ/শামীম