বিসিসির তথ্য বাতায়ন সাইট উদ্বোধন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি-বরিশাল নিউজ

বরিশাল সিটি করপোরেনের (বিসিসি) তথ্য বাতায়ন ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে। বিসিসির হলরুমে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি এই তথ্য বাতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিসি মেয়র সাদিক আবদুলস্নাহ।

প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তিকে গুরুত্ব দিচ্ছে। কারণ যার কাছে যত বেশী তথ্য থাকে তিনি তত শক্তিশালী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, যে কোন ব্যক্তি তার মোবাইলে তথ্য বাতায়নের অ্যাপসটি ডাউনলোড করে সিটি করপোরেশনের সঙ্গে সংযুক্ত হতে পারবেন। এই তথ্য বাতায়নের মাধ্যমে নগরবাসী যে কোনো অভিযোগ বা পরামর্শ দিতে পারবে।

বিসিসির তথ্য বাতায়নের সঙ্গে সম্পৃক্ত বুয়েটের প্রকৌশলী সুজয় দাস বলেন, এই ওয়েবসাইটে সিটি করপোরেশনের সকল কর্মকর্তা, কাউন্সিলর এবং কর্মচারীদের ছবি সহ মুঠোফোন নম্বার দেওয়া থাকবে। সিটি করপোরেশনের প্রতিদিনের নোটিশ ও অফিস আদেশের সর্বশেষ আপডেট প্রতিদিন সন্নিবেশিত করা হবে। এছাড়াও অনুমোদিত চলমান প্রকল্পের অগ্রগতি, বিসিসির সাংগঠনিক কাঠামো, সিটিজেন চার্টার প্রতিনিয়ত আপডেট হবে । প্রতিবন্ধীদের জন্য ওয়েবসাইটে যে কোন লিংকে লেখার পাশাপাশি ওই লেখাটির ভয়েস দেওয়া থাকবে। যে কোনো শিশুও ওয়েবসাইটটি ব্যবহার করতে পারবে বলে তিনি জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খাইরুল হাসান, উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁঞা উপস্থিত ছিলেন।
বরিশাল নিউজ/শামীম