বিশ্ব সাহিত্য কেন্দ্র আয়োজিত বই পড়া কর্মসূচি উদ্বোধন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস শিক্ষার্থীদের ফেসবুক থেকে সরে এসে বই পড়ার দিকে মনযোগী হওয়ার আহবান জানিয়েছেন।
তিনি আরও বলেন ,’তোমরা যতই বই পড়বে ততই জানবে চিনবে বিশ্বকে। তোমরা কেনোদিন নকল,মাদক সন্ত্রাস জঙ্গিদের সাথে সম্পূক্ত হবে না।’
বরিশালে বিশ্ব সাহিত্য কেন্দ্র আয়োজিত বই পড়া কর্মসূচির পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এই আহবান জানান। । নগরীর ব্যাপ্টিস্ট বালিকা উচ্চ বিদ্যালয়ে শনিবার সকালে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস।
বরিশাল মহানগরীর ৩৩ স্কুল থেক চারটি ক্যাটেগরিতে দুই হাজার ১৬৫ জন বই পড়ে এই পুরস্কার গ্রহন করেন । এরমধ্যে ৩০জনকে সেরা পাঠক হিসাবে পুরস্কৃত করা হয় । এছাড়া সেরা দুই জন অভিভাবককে পুরস্কৃত করেন তারা।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন,’ আপনারা ছেলে-মেয়েদের বই পড়ার মাধ্যমে সংস্কৃতি ও ইতিহাস জানার প্রতি নজর দিন।’

বই পড়ে পুরস্কার-বরিশাল নিউজ

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্য অভিনেতা খায়রুল আলম সবুজ,বিশিষ্ট অভিনেতা আল মনসুর বেলাল,স্টামফোর্ড ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী নকি,বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস,বরিশাল অঞ্চল মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মোয়াজ্জেম হোসেন,বরিশাল জেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন সহ বরিশাল গ্রামীন ফোন এরিয়া ম্যানেজার এসএম ফিরোজ আল মামুন,ত্রবং বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক শরীফ মোঃ মাসুদ ও বরিশাল ব্যাপিষ্টমিশন বালিকা উচ্চ বিধ্যালয়ের প্রধান শিক্ষক মেরী সূর্যানী সমাদ্দার।
বরিশাল নিউজ/শামীম