বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১১টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ পদে আওয়ামীপন্থী প্রার্থীদের নিরঙ্কুশ বিজয় হয়েছে। শুধু অর্থ সম্পাদক পদে বিএনপিপন্থী প্রার্থী নির্বাচিত হয়েছেন।

জেলা আইনজীবী সমিতির এই নির্বাচন বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। ৭৫৭ জন ভোটারের মধ্যে ৬৫৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন উপ-পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান জানিয়েছে, সভাপতি পদে আওয়ামীপন্থী সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু ৪১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ২১০ ভোট।

সাধারণ সম্পাদক পদে আওয়ামীপন্থী ফিরোজ মাহমুদ খান ৩৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর প্রার্থী শেখ হুমায়ুন কবির মাসুদ পেয়েছেন ২৪৫ ভোট। সহ সভাপতি পদে খলিলুর রহমান ও গৌরাঙ্গ চন্দ্র শীল নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে মঈনুদ্দীন মাহবুবুল আলম সিকদার ও সামসুজ্জামান সোহেল নির্বাচিত হয়েছেন।
অর্থ সম্পাদক পদে বিএনপিপন্থী শাহেনুর খানম নির্বাচিত হন।
নির্বাহী সদস্য পদে মেজবাহ উদ্দিন সুরুজ, সানজিদা শারমিন মৌরী, আরিফুর রহমান সিকদার রাসেল ও অসীম কুমার সাহা নির্বাচিত হন।

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতির একটি পদের বিপরীতে তিনজন, সহ সভাপতির দু’টি পদের বিপরীতে চারজন, সাধারণ সম্পাদকের একটি পদের বিপরীতে দু’জন, যুগ্ম সম্পাদকের দু’টি পদের বিপরীতে চারজন, অর্থ সম্পাদকের একটি পদের বিপরীতে দু’জন ও নির্বাহী সদস্যের চারটি পদের বিপরীতে সাতজন প্রার্থীসহ ১১ পদের বিপরীতে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।
বরিশাল নিউজ/এমএম হাসান