বরিশাল শেখ হাসিনা সেনানিবাসে পতাকা উত্তোলন অনুষ্ঠান।

বরিশাল নিউজ।। বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের ৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৮টি ইউনিটের পতাকা উত্তোলন করা হয়েছে। ৭ পদাতিক ডিভিশনের ৮টি নবগঠিত ইউনিটের নবযাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর ‘উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০’ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো।

নবগঠিত ৮টি ইউনিটের মধ্যে- ৪১ বীর এর পতাকা উত্তোলন করেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। এছাড়া ১২৩ ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা প্রাক্তন সেনা প্রধান মেজর জেনারেল (অব.) আতিকুর রহমান, ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের পতাকা প্রাক্তন সেনা প্রধান লে. জেনারেল (অব.) এম হারুন অর রশীদ, এসএসডি বরিশালের পতাকা প্রাক্তন সেনা প্রধান জেনারেল (অব.) মোহাম্মদ আব্দুল মুবীন, ৭ এফআইইউ’র পতাকা সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লে. জেনারেল সামছুল হক, ২৩ আরই ব্যাটালিয়নের পতাকা ইঞ্জিনিয়ার-ইন-চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার এবং ৭ এলপি ইউনিটের পতাকা ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার-অর্ডিন্যান্স ডিপো বরিশালের এমজিও মেজর জেনারেল আবু সাঈয়েদ সিদ্দিক উত্তোলন করেন।

এরআগে বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারি সকালে অনুষ্ঠানে পৌঁছানোর পর সেনা প্রধানকে অভ্যর্থনা জানান ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. রাশেদ আমিন। এরপর প্যারেড কমান্ডার মেজর মুরসালিনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাপ্রধানকে সালাম প্রদান করে।

এসময় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান। পাশাপাশি স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সব সময় প্রস্তুত থাকারও আহ্বান জানান।

গত বছর (২০১৮ সাল) বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বরিশাল ও পটুয়াখালি জেলার মধ্যবর্তী পায়রা নদীর উত্তর পাড়ে ‘শেখ হাসিনা সেনানিবাস’ এর উদ্বোধন করা হয়। এলাকাটির ভূ-কৌশলগত গুরুত্বের কারণেই এ সেনানিবাসটি স্থাপন করা হয়েছে।
বরিশাল নিউজ /এমএম হাসান