নির্বাচন কমিশন লোগো

বরিশাল নিউজ।। রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ২৫ জেলার ১২৭ উপজেলায় ২৪ মার্চ তৃতীয় ধাপে ভোট হবে। ইসির যুগ্মসচিব ও জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামান বৃহস্পতিবার সাংবাদিকদের এ তথ্য জানান।
তফসিল অনুযায়ী, এসব উপজেলায় রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ দিন ২৬ ফেব্রুয়ারি, বাছাই ২৮ ফেব্রুয়ারি, প্রত্যাহার করা যাবে ৭ মার্চ পর্যন্ত।

তৃতীয় ধাপে যেসব উপজেলায়

রংপুরে বিভাগ: রংপুর সদর ও মিঠাপুকুর।

রাজশাহী বিভাগ: চাঁপাইনবাগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল ও শিবগঞ্জ।

খুলনা বিভাগ: চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর; কুষ্টিয়া সদর, ভেড়ামারা, কুমারখালী, মিরপুর, খোকসা ও দৌলতপুর; মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী; ঝিনাইদহের সদর, শৈলকুপা, হরিনাকুন্ডু ও কালীগঞ্জ; মাগুরা সদর, শ্রীপুর, শালিখা ও মোহাম্মদপুর; নড়াইল সদর, কালিয়া ও লোহাগড়া; সাতক্ষীরা সদর, আশাশুনি, শ্যামনগর, কালীগঞ্জ, কলারোয়া, তালা ও দেবহাটা।

বরিশাল বিভাগ: বরিশালের সদর, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, গৌরনদী, আগৈলঝারা, মুলাদী ও হিজলা; ঝালকাঠি সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া; ভোলার বোরহানউদ্দিন।

ময়মনসিংহ বিভাগ: শেরপুরের নালিতাবাড়ী, শ্রীবর্দী ও ঝিনাইগাতি;

ঢাকা বিভাগ: মাদারীপুরের শিবচর, কালকিনি ও রাজৈর; শরীয়তপুর সদর, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট; গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া, টুঙ্গীপাড়া, কাশিয়ানি ও মুকসুদপুর; রাজবাড়ী সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি; মানিকগঞ্জ সদর, দৌলতপুর, ঘিওর, শিবালয়, সিংগাইর, হরিরামপুর ও সাটুরিয়া; গাজীপুরের কাপাসিয়া, কালিয়াকৈর, শ্রীপুর ও কালীগঞ্জ; নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরা; কিশোরগঞ্জ সদর, হোসেনপুর, কটিয়াদী, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ, ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, নিকলী, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব।

চট্টগ্রাম বিভাগ: চাঁদপুর সদর, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজিগঞ্জ ও শাহরাস্তি; লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি; চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী; কক্সবাজারের সদর, পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া ও টেকনাফ।

উল্লেখ্য,৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে আগামী ১০ মার্চ শুরু হচ্ছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ১৮ মার্চ ভোটের তারিখও আগেই ঘোষণা করেছে ইসি। চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ হবে। বাকি উপজেলাগুলোতে ১৮ জুলাই ভোট হবে। শেষ দুই ধাপের তফসিল এখনও হয়নি।