তালা খুলেছে ,লিঙ্ক-৩ বিরু্দ্ধে অভিযোগের ফয়সালা চায় স্থানীয় আইএসপি

সার্ভিস প্রভাইডার

বরিশাল নিউজ।। ইন্টারনেট সংযোগ প্রদানকারী সংস্থা লিঙ্ক -৩ এর অফিস খুলে দিয়েছে বরিশাল আইএসপি অ্যাসোসিয়েশন। সংগঠনের অ্যাডভাইজার ইউরোটেল বিডির মো.জাকির হোসেন জানিয়েছেন মঙ্গলবার বিকালে তাদের সাথে আলাপ আলোচনার পরে তিনি অফিস খুলে দিতে বলেছেন।
লিঙ্ক ৩ এর সিনিয়র টেকনিশিয়ান মো.জামান চৌধুরী জানান, চাবি ফিরে পেয়ে সন্ধ্যায় তারা অফিস খুলেছেন। তবে অফিস খুললেও আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের কোন সংযোগ প্রদান না করার শর্ত দিয়েছে বরিশাল আইএসপি অ্যাসোসিয়েশন। ২০ ফেব্রুয়ারি বরিশাল সিটি মেয়র ,স্থানীয় প্রশাসন এবং লিঙ্ক-৩ কর্তৃপক্ষের মধ্যে বৈঠকের সিদ্ধান্ত হয়। সেখানে স্থানীয় আইএসপির দাবি উত্থাপন করা হবে।

ইন্টারনেট সার্ভিস প্রভাইডার (আইএসপি) লিঙ্ক -৩ অফিস-বরিশাল নিউজ

বরিশাল আইএসপি অ্যাসোসিয়েশন এর দাবি লিঙ্ক-৩ করপোরেট সংযোগ দিক। কিন্তু বাসাবাড়ীর (হোম ইউজার) সংযোগ তারাই দিবে।
ইউরোটেল বিডির মো.জাকির হোসেন অভিযোগ করে বলেন, নয় বছর আগে যখন লিঙ্ক -৩ বরিশালে আসে ,তখন তাদের কোন লোকবল ছিল না। ইউরোটেল বিডি তাদের সব ধরনের সার্পোট দিয়েছে। ২০১২ সালে তাদের সাথে এই বিষয়ে ১০ বছরের একটি চুক্তি হয়। কিন্ত লিঙ্ক-৩ সেই চুক্তি রক্ষা করেনি। তারা পুরানো সংযোগের ক্ষেত্রে ইউরোটেলের সাপোর্ট নিলেও নতুন সংযোগের ক্ষেত্রে সাপোর্ট নেয় না। এতে তার কোম্পানী আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এছাড়াও লিঙ্ক-৩ বিভিন্ন প্রলোভন দেখিয়ে স্থানীয় আইএসপির গ্রাহকদের সংযোগ দিয়ে তাদের ব্যবসায়ীক ক্ষতির মুখে ফেলেছে। শের ই বাংলা মেডিকেল কলেজ এলাকায় তারা ফ্রি সংযোগ দেওয়ায় ইউরোবিডি তাদের গ্রাহক হারিয়েছ অভিযোগ তার।
বরিশাল জাস্ট ক্লিক অনলাইনের স্বত্ত্বাধিকারী তার স্বামীর মৃত্যুর পর ব্যবসার দায়িত্ব গ্রহন করেন। তার প্রায় তিনশ গ্রাহক ছিলো। কিন্তু লিঙ্ক-৩ সেই সব গ্রাহকদের প্রলোভন দেখিয়ে নিজেদের সংযোগ দিচ্ছে।
এসব কারণে স্থানীয় আইএসপি লিঙ্ক-৩ এর উপর ক্ষুব্ধ বলে জানায় বরিশাল আইএসপি সদস্যরা।
বরিশালে ইন্টারনেট সংযোগ প্রদানকারী লাইসেন্সধারী প্রভাইডার ২৫/৩০ জন বলে জানান মো.জাকির হোসেন।
বরিশাল নিউজ/এম এম হাসান

By |২০১৯-০২-১৩T০০:১৪:১৩+০৬:০০মঙ্গলবার, ফেব্রুয়ারি ১২, ২০১৯ ১১:৫০ অপরাহ্ণ|