সেক্টর কমান্ডার মেজর জলিলের ৭৭তম জন্মবার্ষিকী পালন-বরিশাল নিউজ


বরিশাল নিউজ।। শ্রদ্ধা নিবেদন, দোয়া মোনাজাত, আলোচনা সভাসহ নানা আয়োজনে মহান মুক্তিযুদ্ধের নবম সেক্টর কমান্ডার মেজর এম.এ জলিলের ৭৭ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। স্থানীয় বীর মুক্তিযোদ্ধা,শিক্ষক-শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ এতে অংশ নেন।
উজিরপুরের মুন্সির তালুক শহীদ স্মরণিকা কমপ্লেক্সে রবিবার বেলা ১১ টায় এই আয়োজন করে মেজর জলিল স্মৃতি পরিষদ ও মুক্তিযুদ্ধ স্মৃতি পাঠাগার।এতে প্রধান অতিথি ছিলেন সাবেক বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোঃ শামসুল হক। বিশেষ অতিথি ছিলেন পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের প্রকল্প পরিচালক ডাঃ মোঃ আঃ রহিম, সাবেক সাব রেজিষ্ট্রার কেরামত আলী, ইঞ্জিনিয়ার আলী আকবর মল্লিক সহ উজিরপুর মুক্তিযোদ্ধা সংসদের সদস্যবৃন্দ ।
সার্বিক তত্বাবধান করেন শহীদ স্মরণিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফুর রহমান মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ও শিড়্গক মোঃ জাকারিয়া। সঞ্চালনা করেন সহকারী শিক্ষক আঃ রহিম। প্রধান অতিথি ডাঃ মোঃ শামসুল হক বলেন, মহান মুক্তিযুদ্ধে মেজর জলিলের ছিল সাহসী ভুমিকা। নতুন প্রজন্মের কাছে মেজর জলিলের অবদান বিষদভাবে তুলে ধরতে আরো সরকারী-বেসরকারী উদ্‌যোগ দরকার বলেন তিনি।
আলোচনা সভা শেষে মেজর জলিল সহ সকল বীর শহীদ ও মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া করা হয়। তাছাড়া মেজর জলিলকে নিয়ে বক্তৃতা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।