শিশুকেন্দ্রিক দুর্যোগ সহনশীল নগর গঠন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা -বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। শিশুকেন্দ্রিক দুর্যোগ সহনশীল নগর গঠন বিষয়ক দুইদিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে বরিশালে। বরিশাল সার্কিট হাউজ সভা কক্ষে মঙ্গলবার এ কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ত্রাণ অধিদপ্তরের মহা পরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম । তিনি বলেন,’আমাদের সক্ষমতা বৃদ্ধি পেলেও সঠিক প্লান না থাকার কারনে অগ্রগতি হচ্ছে না। যে কোন দুর্যোগে সরকার শুধু একা নয় মিডিয়া ও জন প্রতিনিধিদের দায়িত্ব পালনে ভুমিকা রাখার আহবান জানান তিনি।
বরিশাল জেলা প্রশাসকের সহযোগিতায় দুর্যোগ অধিদপ্তর ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর যৌথ আয়োজনে এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।
জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম, বিসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা খায়রুল হাসান,প্লানিং ইন্টারন্যাশাল বাংলাদেশ বরিশাল আঞ্চলিক কর্মকর্তা শাহরুখ সোহেল।

 জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেন, শিশুদের সুরক্ষা করার আগে নগরীর বস্তিগুলোর পরিবেশ ফিরিয়ে আনা না গেলে কোন পরিকল্পনা কাজে আসবে না।
তিনি আরো বলেন, নগর উন্নয়ন ও পরিবেশ নিয়ে যারা কাজ করছেন তাদেরকে আরো সক্রিয়ভাবে এগিয়ে আসতে হবে।
 বিসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা খাইরুল হাসান বলেন, বিসিসি এলাকায় ২০১৭ সাল থেকে একটি শিশু বান্ধবনগরী গড়ে তোলার কাজ শুরু হয়েছে।
বিসিসির তরুন মেয়রের নেতৃত্বে এই প্রচেষ্টা অব্যাহত রয়েছে।
বরিশাল নিউজ/এমএম হাসান