উপজেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা-বরিশাল নিউজ

বরিশাল নিউজ ।। বরিশালের দশ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের প্রাথমিক বাছাই প্রায় শেষ করেছে জেলা আওয়ামী লীগ। তিনজন করে চেয়ারম্যান প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠানোর কথা থাকলেও কোন কোন উপজেলায় নামের তালিকা আরও লম্বা হয়েছে। আবার কোথাও কোথাও একজনের নাম চূড়ান্ত করা হয়েছে।
উপজেলা সূত্র থেকে জানা গেছে, দশ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রায় দুই শত প্রার্থী নৌকা পেতে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আবেদনপত্র জমা দিয়েছেন।
প্রার্থীদের সূত্রে জানা গেছে, চেয়ারম্যান প্রার্থীদের আবেদনপত্রের সাথে অফেরতযোগ্য নগদ দশ হাজার টাকা ও ভাইসচেয়ারম্যান প্রার্থীদের কাছ থেকে নগদ পাঁচ হাজার টাকা করে জমা নেয়া হয়।
প্রাথমিক বাছাই শেষে বানারীপাড়া ও হিজলা উপজেলায় একক চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। এরা হলেন,বানারীপাড়ার বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক ও হিজলা উপজেলার বর্তমান চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু।
এছাড়া উজিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএস জামাল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চুর নাম তালিকায় রয়েছে বলে জানা গেছে।
গৌরনদী উপজেলার চেয়ারম্যান প্রার্থী তালিকায় রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন, বর্তমান চেয়ারম্যান ও সহ সভাপতি সৈয়দা মনিরুন নাহার মেরী, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান ফরহাদ মুন্সী। তবে পৌর মেয়র হারিছুর রহমান চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে পারেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
বাকেরগঞ্জ ও মুলাদী উপজেলার প্রার্থীদের নিয়ে সেরালে সোমবার বিকালে সভা ডাকা হয়েছে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য তালুকদার মোঃ ইউনুস বরিশাল নিউজকে জানান,পাঁচ ধাপের নির্বাচনে বরিশালের সিডিউল এখনো ঘোষণা করা হয়নি। তাই পর্যায় ক্রমে তারা সব উপজেলার প্রার্থীদের নিয়ে সভা শেষে তালিকা প্রকাশ করবেন।
বরিশাল নিউজ/এমএম হাসান