বেগম লায়লা আলম ১০ম আন্তর্জাতিক রেটিং মহিলা দাবা

বরিশাল নিউজ ডেস্ক।। বেগম লায়লা আলম ১০ম আন্তর্জাতিক রেটিং মহিলা দাবায় চ্যাম্পিয়ন হয়েছে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির নুশরাত জাহান আলো। শনিবার সপ্তম ও শেষ রাউন্ড শেষে ৪ জন খেলোয়াড় ৫ পয়েন্ট করে পেলে টাইব্রেকিং পদ্ধতিতে আলো শিরোপা জয় করেন।

এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির জান্নাতুল ফেরদৌস রানার-আপ, দেবনএয়ার চেস ক্লাবের আফরীন জাহান মুনিয়া তৃতীয় ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ চতুর্থ হয়েছেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি আহমেদ ওয়ালিজা পঞ্চম ও ওয়াদিফা আহমেদ ষষ্ঠ, তিতাস ক্লাবের মহিলা ফিদেমাস্টার নাজরানা খান সপ্তম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি ওয়ারসিয়া খুশবু অষ্টম হয়েছেন।

অগ্রণী ব্যাংক দাবা দলের মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা সাড়ে চার পয়েন্ট নিয়ে নবম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম অনুর্ধ্ব-১৬ এবং উম্মে সুমাইয়া আইনুর অনুর্ধ্ব-১০ দাবাড়ুর পুরস্কার পেয়েছেন।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বেগম লায়লা আলমের জেষ্ঠ্যপুত্র ওয়ালি আলম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার এশিয়ান জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাব উদ্দিন শামীম ও পৃষ্ঠপোষক বেগম লায়লা আলম।

৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতির এ ইভেন্টে ৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের ৬৫ হাজার টাকা নগদ পুরস্কার দেয়া হয়।
-জাগো নিউজ২৪