আগৈলঝাড়ার গৈলা ইউনিয়নে খালের উপর সংস্কারবিহীন আয়রণ ব্রিজ-বরিশাল নিউজ

শামীম আহমেদ ।। বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা ইউনিয়নের ৭৬নং দক্ষিণ শিহিপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালের উপর আয়রণ ব্রিজটি শিক্ষার্থীসহ স্থানীয়দের মরণ ফাঁদে পরিণত হয়েছে। নির্মানের পর থেকে কোন সংস্কার না হওয়ায় ব্রিজের ঢালাই খসে এই দুরাবস্থার সৃষ্টি হয়েছে।
জানা গেছে, এলজিইডি বিভাগ থেকে স্কুলগামী শিক্ষার্থীসহ স্থানীয়দের চলাচলের জন্য স্কুল সংলগ্ন খালের উপর আয়রণ স্ট্রাকচার ব্রিজ নির্মান করার পর থেকে এখন পর্যন্ত সংস্কার না করায় ব্রিজের পশ্চিম অংশের ঢালাই খসে গর্ত হয়ে লোকজন চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। এর সাথে ব্রিজের রেলিংসহ আয়রণ স্ট্রাকচারগুলো মরিচা ধরে ভেঙ্গে খসে পরছে। ঝুঁকিপূর্ণ ওই ব্রিজ দিয়ে ৭৬নং দক্ষিণ শিহিপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ শত শত লোকজন প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে।
৭৬নং দক্ষিণ শিহিপাশা সরকরি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন বলেন, দ্রুত ব্রিজটি সংস্কার করা না হলে যে কোন সময় বড় কোন দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি।
স্থানীয় হারুন হাওলাদার বলেন, এ ব্রিজটি সংস্কারের জন্য আমরা অনেকবার ইউপি চেয়ারম্যানকে জানিয়েছি। কিন্তু কাজ হয়নি।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন সাংবাদিকদের বলেন, ব্রীজটি সর্ম্পকে আমরা অবগত আছি। যতদ্রুত সম্ভব ওই ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ তৈরি করা হবে।
বরিশাল নিউজ/শামীম