বরিশালের আগৈলঝাড়ায় ইরি ব্লক সেচ পাম্পের শ্যালো থেকে বের হচ্ছে প্রাকৃতিক গ্যাস-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশালের আগৈলঝাড়ায় ইরি বস্নকের সেচ পাম্পের শ্যালো থেকে বের হচ্ছে প্রাকৃতিক গ্যাস। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ঘটনস্থল পরিদর্শন করে বাপেক্স ও পেট্রো বাংলাকে পরীক্ষা-নিরীক্ষা ও গ্যাস অনুসন্ধানের জন্য পত্র দিয়েছেন।
উপজেলার গৈলা ইউনিয়নের পূর্বসুজনকাঠি সানুহার গ্রামে বৃহস্পতিবার সকালে সরেজমিন গিয়ে দেখা গেছে, ওই গ্রামের ইদ্রিস সরদারের বাড়ির পশ্চিম পাশে ইরি ব্লকে পানি সেচ দেয়ার জন্য শ্যালো সেচ পাম্প স্থাপন করেন ব্লক ম্যানেজার স্থানীয় বাবুল সরদারসহ অপর তিন ব্লক ম্যানেজার। ১২০ ফুট গভীরে খননের পর থেকে সেচ পাম্পে পানি তোলার জন্য শ্যালো মেশিন স্টার্ট করলে সেখানে পানির সাথে গন্ধ বের হতে শুরুকরে। মেশিনে পর্যাপ্ত পানি না ওঠায় ও চারপাশে গন্ধের কারণে তাদের সন্দেহ হয়। এক পর্যায়ে সেচ পাম্পের পানির সাথে আগুন ধরলে আগুন জ্বলে ওঠায় সেখানে গ্যাসের অবস্থান নিশ্চিত হন উপস্থিত লোকজন।
পানির সাথে গ্যাস উদগীরণের খবর মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরলে সেখানে উৎসুক জনতা ভির জমালে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ঘটনাস্থল পরিদর্শন করেন। সেচ পাম্প থেকে গ্যাস উদগীরনের ঘটনা প্রত্যক্ষ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা ও অনুসন্ধাননের জন্য বৃহস্পতিবারই তিনি বাপেক্স ও পেট্রো বাংলাকে পত্র পাঠিয়েছেন। তারা শিঘ্রই এলাকা পরিদর্শন করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বরিশাল নিউজ/শামীম