বরিশালে ৩ দিনব্যাপী বস্ত্র-কুটির শিল্প মেলা

মেলা ঘুরে প‌্যে দেখছেন জেলা প্রশাসক- বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশালে তৃর্ণমূল নারী উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচির আওতায় শুরু হয়েছে তিন দিনব্যাপী বস্ত্র ও কুটির শিল্প মেলা।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে অশ্বিনী কুমার হলে মঙ্গলবার দুপুরে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। তারা তাদের দক্ষতা ও বৃদ্ধিকে কাজে লাগিয়ে পুরুষের পাশাপাশি সমানভাবে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের জন্য বিশেষ ভূমিকা পালন করেছে জানিয়ে তিনি বলেন, নারীরা যাতে নিজেদের দক্ষতা কাজে লাগিয়ে সমাজে এগিয়ে যেতে পারে তার জন্য বর্তমান সরকার কাজ করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীদের জীবনে পরিবর্তন এসেছে। এখন নারীরা তাদের অধিকার রক্ষা, ব্যবসা-বাণিজ্যসহ সব ক্ষেত্রে সমানভাবে অংশগ্রহণ করছে।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগমের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক আখতার হোসেন, সচেতন নাগরিক কমিটির (সনাক) বরিশাল জেলার সভাপতি প্রফেসর শাহ সাজেদা, এআরবির কনসালটেন্ট সিহাব উদ্দিন সিকদার, বরিশাল সিটি কাউন্সিলর ও নারী নেত্রী কহিনুর বেগম, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী প্রমুখ।

মেলায় ২০টি স্টল রয়েছে। যেখানে নারী উদ্যোক্তাদের হাতে তৈরি পিঠা-পুলি, বস্ত্র, মাটির তৈরি জিনিসপত্রসহ বিভিন্ন পণ্য সমাগ্রী মেলায় প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। মেলা শেষ হবে আগামী বৃহস্পতিবার (৩১ জানুয়ারি)। মেলায় প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।
জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান নারী উদ্যোগক্তাদেরকে বলেন, নারী উদ্যোগক্তারা যত এগিয়ে আসবে ততই অর্থনৈথিকভাবে দেশ লাভবান হবে। নারী উদ্যোগক্তাদের পণ্য বাজারজাত করতে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন তিনি। এ সময় বরিশাল সিটি এলাকায় নারী উদ্যোগক্তাদের জন্য একটি মার্কেট নির্মান করার জন্য মেয়রের প্রতি আহবান জানান নারী উদ্যোগক্তরা।
বরিশাল নিউজ/এমএম হাসান

By |২০১৯-০১-৩০T০৯:১১:০৪+০৬:০০মঙ্গলবার, জানুয়ারি ২৯, ২০১৯ ৩:০৭ অপরাহ্ণ|