‘তাদের অভিজ্ঞতা রয়েছে, কিন্তু কর্ম দক্ষতা নেই’

দারিদ্র দূরীকরণ ও সুবিধা বঞ্চিতদের দক্ষতা বৃদ

বরিশাল নিউজ।। বরিশাল সহ দেশের অভ্যন্তরে দারিদ্র দূরীকরণ ও সুবিধা বঞ্চিতদের দক্ষতা বৃদ্ধি করা নিয়ে সরকারী ও বেসরকারী ব্যাংক কর্মকর্তা সহ ক্ষুদ্র শিল্প উদ্যোগক্তাদের নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
নগরীর গড়িয়ারপাড়স্থ “ব্রাক কবি সুফিয়া কামাল লার্নিং সেন্টারে মঙ্গলবার এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালা অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার উপ-মহা ব্যাবস্থাপক স্বপন কুমার বিশ্বাস।
এসএমই ক্ষেত্রে নারী উদ্যোক্তারা সর্বোচ্চ ২৫ লাখ টাকা ও পুরুষদের জন্য ১০ লাখ টাকা সহজভাবে ঋন পেতে পারে সে বিষয়ে ব্যাংক কর্মকর্তাদের প্রতি আহবান জানান স্বপন কুমার বিশ্বাস।
এসময় কর্মশালায় অংশ নেয়া অনেক ব্যাংক কর্মকর্তা বলেন অনেক উদ্যোক্তাদের অভিজ্ঞতা রয়েছে, কিন্তু কর্ম দক্ষতা নেই। যার ফলে ঋন প্রদান করা কমে এসেছে।
প্রধান অতিথি স্বপন কুমার বিশ্বাস ব্যাংক কর্মকর্তাদের জবাবে আরো বলেন, ব্যাংক কর্মকর্তারা খেলাপী ঋন কারীদের কাছ থেকে টাকা ফেরত আনার তেমন চেষ্টা করছে না।

তিনি বলেন দেশের বেকারত্বতা দূর করতে হলে এসএমই ঋনের কোন বিকল্প নেই । এক্ষেত্রে ব্রাক দেশের বিভিন্ন অঞ্চলে উন্নয়ন খাতে ভূমিকা পালন করছে বলে বাংলাদেশ ব্যাংক উপ-মহাব্যাবস্থাপক প্রশংসা করেন।
এসময় বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখার যুগ্ম ব্যবস্থাপক বেবী রানী দে, সোনালী ব্যাংক (ডিজিএম) বরিশাল শাখা মোঃ জয়নাল আবেদীন,রুপালী ব্যাংক বরিশাল শাখার (এজিএম)মোঃ সোহরাব হোসেন।
অনুষ্ঠান সঞ্চলনা করেন দক্ষতা উন্নয়ন কর্মসূচির প্রোগ্রাম ম্যানেজার জায়েদ-উন নবী।
কর্মশালায় বরিশালের সরকারী ও বেসরকারী ২০টি ব্যাংক শাখার কর্মকর্তা ও বিভিন্ন ক্ষুদ্র শিল্প উদ্যোগক্তারা অংশ গ্রহন করেন।
বরিশাল নিউজ/শামীম

By |২০১৯-০১-২২T২১:৪১:৩৮+০৬:০০মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ৯:৪১ অপরাহ্ণ|