ভোলা নিউজ।। দৈনিক বাংলার কণ্ঠের সম্পাদক ও বাংলাদেশ বেতারের প্রতিনিধি এম হাবিবুর রহমানকে সভাপতি ও দৈনিক যুগান্তর ও আরটিভির জেলা প্রতিনিধি অমিতাভ অপুকে সাধারণ সম্পাদক করে ভোলা প্রেসক্লাবের নতুন কমিটি গঠন করা হয়েছে । ভোলা প্রেসক্লাব মিলোনায়তনে সোমবার রাত এ সভা অনুষ্ঠিত হয়।
অধিবেশন শেষে ভোলা প্রেসক্লাবের দীর্ঘ দিনের অচলাবস্থা নিরসন হওয়ায় সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন ভোলার পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির।
নব গঠিত কমিটিকে মোবাইল ফোনে শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বিদায়ী কমিটির আহ্বায়ক এম আবু তাহের জানান,গত ৩১ ডিসেম্বর ভোলা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় ক্লাবের নতুন কমিটি গঠনের উদ্দেশ্যে ৭ সদস্য বিশিষ্ট সাবজেক্ট কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটিতে সামস-উল-আলম মিঠুকে সভাপতি এবং হাসিব রহমানকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রস্তাব করা হয়।
তিনি বলেন,’দুঃখের বিষয় কে বা কারা আমার বরাত দিয়ে পত্রিকাসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে সামস-উল-আলম মিঠুকে সভাপতি এবং শাহাদাত হোসেন শাহীনকে সাধারণ সম্পাদক দেখিয়ে একটি অসম্পূর্ণ ও মনগড়া কমিটি গঠন করা হয়ছে বলে সংবাদ প্রচার করে। যে বিষয়ে আমি কিছুই জানতাম না। এ ধরনের কোন প্রেসবিজ্ঞপ্তিও দেই নি। তাই আজ এই বর্ধিত সভা আহ্বান করা হয়।’ এই বর্ধিত সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে ক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করার অঅহবান জানান তিনি।
আহ্বায়ক আবু তাহেরের এই বক্তব্যের পর উপস্থিত সদস্যদের পক্ষে গাজী টিভির প্রতিনিধি এম হেলাল উদ্দিন এম হাবিবুর রহমানকে সভাপতি পদে প্রস্তাব করেন। তখন সবাই প্রস্তাবটি সমর্থন করেন। এরপর হোসাইন সাদী সাধারণ সম্পাদক পদে অমিতাভ রায় অপুর নাম প্রস্তাব করলে ওই প্রস্তাবও সবাই সমর্থন করেন। এরফলে কণ্ঠভোটে হাবিবুর রহমান সভাপতি ও অমিতাভ রায় অপু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
বরিশাল নিউজ/শরীফ