ব্রিটিশ লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক।


বরিশাল নিউজ ডেস্ক।। ব্রেক্সিট ইস্যুর ভোটে অংশ নেওয়ার জন্য দু’দিন পিছিয়ে দেরিতে সন্তান প্রসবের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক। এজন্য মঙ্গলবার (১৫ জানুয়ারি) তিনি হাসপাতালের লেবার ওয়ার্ডে ভর্তি না হয়ে ব্রিটিশ পার্লামেন্টে ভোট দিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ডেইলি মেইলে প্রকাশিত সংবাদে এ তথ্য জানা গেছে। ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সঙ্গে ব্রিটেন থাকবে কি থাকবে না এই ইস্যুতে মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে প্রধানমন্ত্রী থেরেসা মে’র আহ্বানে চূড়ান্ত ভোটাভুটি অনুষ্ঠিত হবে।

ডেইলি মেইলের সংবাদে বলা হয়েছে, সন্তান সম্ভবা টিউলিপের আজ-কালের মধ্যে সিজারের মাধ্যমে সন্তান প্রসবের পূর্ব প্রস্তুতি ছিল। এজন্য মঙ্গলবারে তার উত্তর লন্ডনের একটি হাসপাতালের লেবার ওয়ার্ডে ভর্তি হওয়ার কথা ছিল। তবে টিউলিপ হাসপাতালে সন্তান প্রসবের জন্য যাওয়ার পরিবর্তে ব্রেক্সিট ইস্যুতে ব্রিটিশ পার্লামেন্টে ভোট দেওয়াকে বেশি গুরুত্ব দিয়েছেন। আর এ কারণে অপারেশন দু’দিনের জন্য পিছিয়ে দিয়েছেন তিনি। স্বামী ক্রিসের সাহায্য নিয়ে একটি হুইল চেয়ারে বসে ব্রিটিশ পার্লামেন্টের ওই অধিবেশনে যোগ দেওয়ার পরিকল্পনা করেছেন টিউলিপ।

টিউলিপ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং শেখ রেহানার মেয়ে।