ভোলা পল্লী বিদ্যুৎ সমিত

ভোলা নিউজ।। ‘প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ ‘স্লোগান কার্যকর করার লক্ষে এবং শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে পল্লী বিদ্যুৎ এর আলোর ফেরিওয়ালা নামে বিশেষ উদ্যেগ চালু করেছে ভোলা পল্লী বিদ্যুৎ সমিতি। ভোলার দৌলতখান উপজেলার মিয়ারহাট এলাকায় রবিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে এ এই কার্যক্রমের উদ্বোধন করেন ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির সহকারি জেনারেল ম্যানেজার মোঃ মিজানুর রহমান। পরে ভ্যানটি দিনব্যাপী দৌলতখানের বিভিন্ন স্থানে গিয়ে নতুন গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ প্রদান করে।
 সমিতির জেনারেল ম্যানেজার আবুল বসার আজাদ জানান, এ ভ্যান গাড়িতে প্রয়োজনীয় মালামাল, মিটার এবং লাইনম্যানসহ বাড়ী বাড়ী গিয়ে ৫’শ ৫০ টাকা বিনিময়ে স্পট মিটারিং করে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। তিনি আরও জানান, পর্যায়ক্রমে জেলার প্রতিটি উপজেলায় আলোর ফেরিওয়ালা ভ্যান গাড়ি চালু করা হবে। এর মাধ্যমে শতভাগ বিদ্যুতায়ন বাস্তবায়ন এবং পল্লী বিদ্যুৎ দালাল মুক্ত হবে।
আলোর ফেরিওয়ালার মাধ্যমে বিদ্যুৎ সংযোগ পাওয়া গ্রাহক মনোয়ারা বেগম জানান ‘আলোর ফেরিওয়ালা নামে এ উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। আমি কয়েকমাস আগ থেকে টাকার অভাবে বিভিন্ন লোকের কাছে ধর্না দিয়েও বিদ্যুৎ আনতে পারিনি। কিন্তু আজকে আমি আমার ছেলেকে নিয়ে স্কুলে গেছি, বাড়িতে এসে দেখি বিদ্যুৎ আমাদের বাড়িতে হাজির। আমার কাছে বিষয়টি অভাবনীয়। কারন ৫/৬ হাজার টাকা জোগার করতে না পারায় গত কয়েকে মাস ধরে ঘড়ে বিদ্যুৎ সংযোগ আনতে পারি নাই। আজ সেই বিদ্যুৎ মাত্র ৫’শ ৫০ টাকায় পেয়েছি এজন্য আমি বিদ্যুৎ বিভাগকে ধন্যবাদ জানাই। ‘
দৌলতখান উপজেলার বাসিন্দা মোঃ নুরুউদ্দিন ও হাজেরা বেগম জানান, ‘মাসের পর মাস অপক্ষা করেও দালালদের কারণে আমরা বিদ্যুৎ সংযোগ থেকে বঞ্চিত ছিলাম। কিন্তু আজ পল্লী বিদ্যুৎ বিভাগের মহতি উদ্যোগের কারণে মাত্র কয়েকশ টাকায় বাড়িতে বসেই বিদ্যুৎ সংযোগ পেয়েছি। আশা করি ভবিষ্যতেও এই কার্যক্রম চলমান থাকবে।
বরিশাল নিউজ/শরীফ