বরিশাল নিউজ।। জালিয়াতির মাধ্যমে ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় বরিশাল মহানগর বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক ও সাবেক সিটি কাউন্সিলর সৈয়দ জাকির হোসেন জেলালকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতে মঙ্গলবার দুপুরে হাজির হয়ে তিনি জামিনের আবেদন করলে বিচারক মহসিন-উল হক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জাকির হোসেন নগরীর বটতলা এলাকার বাসিন্দা । তার এক ভাই বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। আরেক ভাই বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা ও সংস্কৃতি কর্মী সৈয়দ দুলাল।
ঢাকা ব্যাংকের প্রায় সাড়ে ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৩ সালের ৬ আগস্ট তার বিরুদ্ধে মামলা হয়।

আদালত সূত্র জানায়, ভুয়া কার্যাদেশ ও জাল গ্যারান্টিপত্র দেখিয়ে এবং জনবল নিয়োগের নামে সৈয়দ জাকির হোসেন ঢাকা ব্যাংকের বরিশাল শাখা থেকে ৬ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার টাকা ঋণ নেন। তার জালিয়াতি ব্যাংকের কাছে ধরা পড়লে ২০১৩ সালের ৬ আগস্ট ঢাকা ব্যাংকের বরিশাল শাখার ব্যবস্থাপক আব্দুল মালেক হাওলাদার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্র্রেট আদালতে মামলা করেন। আদালত তখন মামলাটি দুদক বরিশাল কার্যালয়কে তদন্তের নির্দেশ দেন।
তদন্ত কর্মকর্তা দুদকের বরিশাল কার্যালয়ের উপ-পরিচালক এবিএম আব্দুর সবুর তদন্ত শেষে জাকির হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র দাখিলের পর বিএনপি নেতা জাকির হোসেন গত ১২ ডিসেম্বর উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন নেন। ওই মামলায় বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতে হাজির হলে বিচারক জাকির হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।