বিসিসি নির্বাচন: সাদিক বিরোধীরা যাচ্ছেন ঢাকা

বরিশাল সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে প্রার্থী আহবান করতে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আগামীকাল সোমবার (১৮ জুন) বর্ধিত সভা ডেকেছে। বরিশাল সার্কিট হাউসে সকাল ১০টায় সভাটি অনুষ্ঠিত হওয়ার কথা ।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ.কে.এম জাহাঙ্গীর বরিশাল নিউজকে বলেন, তাদের মনোনয়ন বোর্ড প্রার্থীতা যাচাই-বাছাই শেষে কেন্দ্রে তালিকা পাঠাবে। ১৭ জুন থেকে ২১ জুন পর্যন্ত মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও তা জমা দেয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী-বরিশাল নিউজ

বর্ধিত সভায় মহানগর নেতা সাদিক আবদুল্লাহকে মেয়র পদে একমাত্র প্রার্থী করে রেজুলেশন করা হবে কিনা জানতে চাইলে এ.কে.এম জাহাঙ্গীর বলেন,তার পক্ষে আগেই রেজুলেশন করা আছে। এখন নতুন কেউ এই পদে প্রার্থী হতে চান কিনা তা জানতে চাওয়া হবে।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে নাম শোনা যাচ্ছে বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ,মাহমুদুল হক মামুন, খোকন সেরনিয়াবাত,সাদিক আবদুল্লাহ এবং জাহিদ ফারুক শামীমের। তবে প্রার্থী বাছাইয়ে মূল লড়াই হবে মহানগর আওয়ামী লীগের তিন নম্বর যুগ্ম সাধারণ সম্পাদ ও জেলা সভাপতি সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ পুত্র সাদিক আবদুল্লাহ এবং জেলা কমিটির সহ-সভাপতি অবসরপ্রাপ্ত কর্নেল জাহিদ ফারুক শামীমের মধ্যে ।

মেয়র পদে সাদিক আবদুল্লাহ এর পক্ষে আগেই রেজুলেশন করায় অন্য প্রার্থীদের আর সুযোগ দেওয়া হবেনা এমন ধারণা সাদিক আবদুল্লাহ বিরোধীদের । এই কারনে মেয়র পদে প্রার্থী হতে ইচ্ছুক দলীয় নেতারা ওই বর্ধিত সভায় অংশ নেবেন না বলে জানা গেছে।
মেয়র প্রার্থী জাহিদ ফারুক শামীমকে সমর্থন দিচ্ছেন প্রয়াত মেয়র শওকত হোসেন হিরনের অনুসারীরা। হিরনের মৃত্যুর পর থেকে তারা দলে কোনঠাসা হয়ে আছেন। শামীমের সমর্থকরা জানান, সার্কিট হাউসের সভায় একজনের পক্ষেই প্রার্থীতা ঘোষণা করার সিদ্ধান্ত হবে বলেই তাদের নেতা বর্ধিত সভায় অংশ নেবেন না। বরিশালে ঈদ উদ্‌যাপন শেষে রবিবার রাতে জাহিদ ফারুক শামীম ঢাকা ফিরে যাবেন বলে তারা জানান।
বর্ধিত সভায় উপস্থিত না থেকেও কেন্দ্র হতে আবেদনপত্র সংগ্রহ করে প্রার্থীতা চাইতে পারেন কিনা প্রসংগে মহানগর সাধারণ সম্পাদক বলেন,তৃণমূল থেকে প্রার্থী বাছাই প্রক্রিয়ার মাধ্যমে মনোনয়ন দেয়ার দলীয় সিদ্ধান্ত রয়েছে। তবে কেউ যদি সরাসরি কেন্দ্র থেকে আবেদন সংগ্রহ করেন সেটি তার ব্যক্তিগত বিষয়। তিনি আরো আরো বলেন ,আবেদনপত্র সংগ্রহ না করলেও দল তার পছন্দ মতো প্রার্থীতা ঘোষণা করতে পারে।
মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হুমায়ূন কবীর প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন বর্ধিত সভায় সভাপতিত্ব করবেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ।
সভায় বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সকল সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র, মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড সমূহের সভাপতি- সাধারণ সম্পাদক, বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাচিত দলীয় কাউন্সিলর এবং জেলা ও মহানগর আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কগনকে উপস্থিত থাকতে বলা হয়েছে।
বরিশাল নিউজ/এমএম হাসান

Comments

comments

২০১৮-০৬-১৭T২০:০১:০৪+০০:০০রবিবার, জুন ১৭, ২০১৮ ৮:০১ অপরাহ্ণ|