৬ শরিককে মহাজোটের ৫১ আসন,বাড়তে পারে আরো

বাংলাদেশ আওয়ামী লীগ

বরিশাল নিউজ ডেস্ক।। আওয়ামী লীগ তাদের ছয় শরিকের মধ্যে ৫১টি আসন ছেড়ে। এরমধ্যে ওয়ার্কার্স পার্টিকে ৫টি, জাসদ (ইনু) ৩ টি, জাসদ (আম্বিয়া) ১ টি, তরিকত ফেডারেশন ২ টি, জাতীয় পার্টিকে (জেপি) ২টি এবং জাতীয় পার্টিকে ৪০ টি আসন ছেড়েছে। তবে জাতীয় পার্টিন আসন আরো দুইটি বাড়তে পারে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি যে ৫টি আসন দিয়েছে আওয়ামী লীগ। তারা হলেন- রাশেদ খান মেনন (ঢাকা-৮), ফজলে হোসেন বাদশা (রাজশাহী-২), মোস্তফা লুৎফুল্লাহ (সাতক্ষীরা-১), ইয়াসিন আলী (ঠাকুরগাঁও-৩) এবং বরিশাল-৩ আসন থেকে শেখ টিপু সুলতান।
মহাজোট এবার জাসদকে (ইনু) দিয়েছে ৩টি আসন। এ আসনগুলো হলো- কুষ্টিয়া-২ : হাসানুল হক ইনু, ফেনী-১ : শিরীন আখতার ও বগুড়া-৪: এ কে এম রেজাউল করিম তানসেন।
এ ছাড়া বাংলাদেশ জাসদের মইনউদ্দিন খান বাদল চট্টগ্রাম-৮ আসন থেকে লড়বেন নৌকা প্রতীক নিয়ে।
শরিক দল তরিকত ফেডারেশনকে দু’টি আসন দিয়েছে জোটের বড় দল আওয়ামী লীগ। এগুলো হলো- চট্টগ্রাম-২: নজিবুল বশর মাইজভাণ্ডারী ও লক্ষ্মীপুর-১ : আনোয়ার হোসেন খান
জাতীয় পার্টি (জেপি) পাচ্ছে দু’টি আসন। পিরোজপুর-২ আসনে নৌকা প্রতীকে লড়বেন আনোয়ার হোসেন মঞ্জু ও কুড়িগ্রাম-৪ আসনে নৌকার প্রার্থী হিসেবে থাকবেন রুহুল আমিন।
বিকল্প ধারার মাহী বি চৌধুরীকে দেয়া হয়েছে মুন্সীগঞ্জ-১ আসনটি। মহাজোটের হয়ে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিতে পারবেন তিনি।
এ ছাড়া লক্ষ্মীপুর-৪ আসনে মেজর (অব.) আব্দুল মান্নান ও মৌলভীবাজার-২ আসনে এম এম শাহীনকে নৌকা প্রতীক দিয়েছে আওয়ামী লীগ।
তবে মহাজোটের এই শরিকরা চাইলে তাদের নিজ নিজ প্রতীকেও নির্বাচন করতে পারবেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, নৌকা প্রতীক ছাড়াও তারা অন্য কেউ নির্বাচন করতে চাইলে নিজ দলের প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবেন।
এ ছাড়া এরশাদের জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি আসন দেয়া হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

Comments

comments

২০১৮-১২-০৭T২২:২৯:১১+০০:০০শুক্রবার, ডিসেম্বর ৭, ২০১৮ ৬:৪১ অপরাহ্ণ|