৫২২ রানে ইনিংস ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ের বিপক্ষে মুশফিকুর রহমানের ডাবল সেঞ্চুরি ।


বরিশাল নিউজ ডেস্ক।। তিন সেঞ্চুরি আর এক হাফ সেঞ্চুরিসহ ৫২২ রানে প্রথম ইনিংস ঘোষণা করলেন বাংলাদেশের ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ।
রেফলে ২১৯ রান অপরাজিত থাকলেন মুশফিক । মিরাজ ব্যাট করছিলেন ৬৮ রান নিয়ে।
প্রথম দিনই ৩০০ প্লাস রান। বাংলাদেশের অবস্থা খালি চোখেই দেখা যাচ্ছিল খুব ভালো। উইকেট ৫টি চলে গেলেও ক্রিজে ছিলেন সেঞ্চুরি করা মুশফিকুর রহীম এবং অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সে কারণেই আশায় বুক বাধা যে, বাংলাদেশ এই টেস্টে ভালো কিছু করবে।
দ্বিতীয় দিনের শুরু থেকে রয়ে-সয়ে খেলা শুরু করেন বাংলাদেশ দলের এই দুই ব্যাটসম্যান। বাংলাদেশ দলের নির্ভরতার প্রতীকও বটে। দু’জনের ব্যাটে তাই দিনের প্রথম সেশনটা বেশ স্বচ্ছন্দেই কাটিয়ে দিয়েছিল বাংলাদেশ দল।
উইকেট বাঁচিয়ে রেখে সেশনে ত্রিশ ওভার ব্যাট করে প্রথম সেশনে বাংলাদেশ রান করেছে মাত্র ৬২। পাঁচ উইকেটে ৩৬৫ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় টাইগাররা। গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে পুরো সেশনে কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। প্রথম দিনে করা ১১১ রানের সাথে ২৪ রান যোগ করেছেন মুশফিক, মাহমুদউল্লাহ অপরাজিত ছিলেন ৩৫ রান নিয়ে।
মধ্যাহ্ন বিরতির পর উইকেটে এসেই অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট হারাতে হয়েছে বাংলাদেশকে। ইনিংসের ১২২তম ওভারে ১১০ বল খেলে ৩ বাউন্ডারিতে ৩৬ রান করে ফিরে যান অধিনায়ক। মুশফিকের সঙ্গে ৭৩ রানের জুটি গড়েন তিনি।
তার ফেরার পর মাঠে নামেন আরিফুল হক। মাত্র ৪ রান করে ফিরে যান আরিফুল।
ডাবল সেঞ্চুরি
৪০৭ বলে ১৬ চার এবং ১ ছক্কার মারে করা মুশফিকের এই ডাবল সেঞ্চুরিটি দেশের মাটিতে দ্বিতীয়। এর আগে ২০১৩ সালে মুশফিকুর রহিম শ্রীলংকার মাটিতে ২০০ এবং ২০১৭ সাকিব আল হাসান নিউজিল্যান্ডের মাটিতে ২১৭ রানের ইনিংস খেলেন। ২০১৫ সালে দেশের খুলনায় ২০৬ রানের ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল।

Comments

comments

২০১৮-১১-১২T১৬:৩৬:৪৭+০০:০০সোমবার, নভেম্বর ১২, ২০১৮ ৪:৩০ অপরাহ্ণ|