সুবর্ণ জয়ন্তী উৎসবে সেজেছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ

বরিশাল নিউজ।। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (এসবিএমসি) এর সুবর্ণ জয়ন্তী উৎসব শুরু হচ্ছে রবিবার থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিন দিনব্যাপী এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সোমবার (০৮ অক্টোবর) বিকাল চারটা ৫০ মিনিটে।
১৯৬৮ সালে যাত্রা করা এই শিক্ষা প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্তি হবে আগামী ২০ নভেম্বর। জাতীয় সংসদ নির্বাচনের কারণে অনুষ্ঠানটি এগিয়ে আনা হল।

সুবর্ণ জয়ন্তীকে স্মরণীয় করে রাখতে মেডিকেল কলেজ ও হাসপাতাল ক্যাম্পাস জুড়ে জমকালো আয়োজন করা হয়েছে।এতে অংশ নিতে দেশ-বিদেশ থেকে ছুটে আসছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ,বরিশাল

রেজিস্ট্রেশন কিট (ব্যাগ) বিতরণের মধ্য দিয়ে সুবর্ণ জয়ন্তী উৎসবের কর্মসূচি শুরু হবে রবিবার সকাল ৮টা থেকে । মধ্যাহ্ণ ভোজের পর দুপুর দুইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত স্মৃতিচারণ। আড়াইটা থেকে সাড়ে পাঁচটা বৈজ্ঞানিক অধিবেশন, চারটা থেকে পাঁচটা খেলাধুলা, সাড়ে ছয়টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান ।

দ্বিতীয় দিন সোমবার সকাল ৮টা থেকে রেজিস্ট্রেশন কিট (ব্যাগ) বিতরণ শেষে সকাল ৯টায় অনুষ্ঠিত হবে র‌্যালি। বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে নবনির্মিত স্মৃতিস্তম্ভ উদ্বোধন করবেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের প্রথম বিভাগীয় প্রধান এএফএম আমিনুল ইসলাম। বেলা সাড়ে ১১টায় বৈজ্ঞানিক অধিবেশন , দুপুর আড়াইটায় সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধন পূর্ব বিশেষ অনুষ্ঠান এবং ৪টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী সুবর্ণ জয়ন্তী উৎসবের উদ্বোধন করবেন। পরে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ এর সুবর্ণ জয়ন্তকী অনুষ্ঠানস্থল-বরিশাল নিউজ

তৃতীয় ও শেষ দিনে রয়েছে সকাল ৮টা থেকে রেজিস্ট্রেশন কিট (ব্যাগ) বিতরণ, ১০টা থেকে স্মৃতিচারণ, খেলাধুলা, বৈজ্ঞানিক অধিবেশন, স্মৃতিচারণ । সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান ।
বরিশাল নিউজ/এমএম হাসান

Comments

comments

স্টাফ রিপোর্টার
স্টাফ রিপোর্টার

Latest posts by স্টাফ রিপোর্টার (see all)

২০১৮-১০-০৭T১৫:৪১:৩০+০০:০০শনিবার, অক্টোবর ৬, ২০১৮ ১০:৪৭ অপরাহ্ণ|