সরকারের কথার এক পয়সার দামও নেই-ড.কামাল

বরিশাল নিউজ ডেস্ক।। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের মালিক কোনও মহারানি-মহারাজা নন, এই দেশের মালিক জনগণ। জনগণের দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আপসহীনভাবে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাব।
তিনি বলেন, আমরা দেশের মালিক হিসেবে ঐক্যবদ্ধ থাকব। ঐক্যবদ্ধ হয়ে সিদ্ধান্ত নেব। সুষ্ঠু নির্বাচন হতে হবে। ভোটকেন্দ্রে পাহারা দিতে হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ।

মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ড. কামাল।
তিনি বলেন, সরকারের কথার এক পয়সার দামও নেই। সেটা গত ৫ বছরে প্রমাণিত হয়েছে। সংবিধান ১৬ আনা উপেক্ষা করা হয়েছে।
সংলাপ সফল না হলে পরদিন রোডমার্চ : ফখরুল

৭ নভেম্বরের সংলাপ সফল না হলে এবং দাবি না মানলে ৮ নভেম্বর রাজশাহী অভিমুখে রোডমার্চ,৯ নভেম্বর রাজশাহীতে জনসভা হবে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। একে একে খুলনা ও বরিশাল অভিমুখেও রোডমার্চ হব বলেও ঘোষণা করেন তিনি।
সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবার ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় সভাপতির ভাষণে একথা বলেন তিনি।

সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর।

তিনি আরো বলেন, সংলাপে দাবি না মেনে তফসিল ঘোষণা করা হলে নির্বাচন কমিশন ভবন অভিমুখে পদযাত্রা করবে ঐক্যফ্রন্ট।
আগামীকাল আবার ছোট সংলাপ হবে। আমরা সংলাপে বিশ্বাস করি। কিন্তু নাটক করলে চলবে না। আপনাকে (প্রধানমন্ত্রী) সরে যেতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। আমাদের দাবি দাওয়া মেনে নিতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে- যোগ করেন ঐক্যফ্রন্টের মুখপাত্র।
২৪ ঘণ্টার মধ্যে এই সরকারের পতন হবে-মওদুদ
আন্দোলনের জন্য নেতাকর্মীদের মাঠে নামার প্রস্তুতি নিতে আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ‘আপনারা মাঠে নামলে ২৪ ঘণ্টার মধ্যে এই সরকারের পতন হবে। সেদিনের জন্য আপনারা প্রস্তুতি নিন।’
একসঙ্গে দুই সংসার চলে ন-মান্না

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, একসঙ্গে দুই সংসার চলে না। প্রধানমন্ত্রীও থাকবেন আবার নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে কাজ করবেন- তা হবে না। এই প্রধানমন্ত্রী থাকতে এই নির্বাচন কমিশনকে বহাল রেখে কোনো নির্বাচন হবে না।
আপনাদের কবরে যেতে হবে প্যারোলে- গয়েশ্বর

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘সময় আসছে আপনাদের কবরে যেতে হবে প্যারোলে।’

‘তিনি জেলে গিয়ে জননেতায় পরিণত হয়েছেন-কাদের সিদ্দিকী
কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘আমি খালেদা জিয়ার মুক্তি চাই না। কারণ শেখ হাসিনার হাত থেকে আমাদের মুক্তি কবে, সেটা আগে নিশ্চিত করতে হবে। খালেদা জিয়ার মুক্তি চাওয়ার দরকার নাই। কারণ তিনি জেলে গিয়ে জননেতায় পরিণত হয়েছেন।’
এর আগে দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা সাড়ে ১১টা থেকে বিএনপির সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কর্মীদের সম্মিলিত সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে সমাবেশের কার্যক্রম শুরু হয়।
উদ্যান ঘিরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসম্বলিত ব্যানার ও ফেস্টুন রয়েছে। এছাড়া বিএনপি নেতাদের ছবিসম্বলিত ব্যানার-ফেস্টুনও চোখে পড়ার মতো।
সূত্র: জাগো নিউজ

Comments

comments

স্টাফ রিপোর্টার
স্টাফ রিপোর্টার

Latest posts by স্টাফ রিপোর্টার (see all)

২০১৮-১১-০৬T২০:০১:১০+০০:০০মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮ ৮:০১ অপরাহ্ণ|