সন্ধ্যায় সংলাপ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন

বরিশাল নিউজ ডেস্ক।। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত সংলাপ। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে প্রধান বিরোধী জোট জাতীয় ঐক্যফ্রন্টের এই সংলাপে দৃষ্টি পুরো জাতির। সাত দফা দাবি নিয়ে সংলাপের টেবিলে বসছে ঐক্যফ্রন্ট।
অপরদিকে ১৪ দল বলছে, সংবিধানের বাইরে আলোচনা করে লাভ হবে না। সংলাপ আহ্বান ও সম্মতির পর রাজনীতির মাঠে কিছু আলামত বিরোধী জোটের নেতাদের মধ্যে সংলাপের ফল নিয়ে সংশয় তৈরি করছে। আলামত যাই হোক, বহুল প্রত্যাশিত সংলাপের টেবিল থেকে ভালো কিছু নিয়ে ফেরার আশায় আজ সরকারপ্রধানের সরকারি বাসভবন গণভবনে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা। সংলাপে আলোচনার সঙ্গে নৈশভোজের আয়োজন থাকবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে। তবে ঐক্যফ্রন্ট নেতারা তাতে অংশ নেবেন না বলে জানিয়েছেন মাহমুদুর রহমান মান্না।
সংলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকবেন ১৪ দলীয় জোটের ২৩ নেতা। অপরপক্ষে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে যোগ দেবেন ১৬ জন নেতা। জাতীয় ঐক্যফ্রন্টের সবচেয়ে বড় দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির আরও চারজন থাকবেন ওই দলে।
বিস্তারিত

বরিশাল নিউজ/শাওন

Comments

comments

স্টাফ রিপোর্টার
স্টাফ রিপোর্টার

Latest posts by স্টাফ রিপোর্টার (see all)

২০১৮-১১-০১T১৬:৩৯:৪৯+০০:০০বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮ ৪:৩৯ অপরাহ্ণ|