লিখিত বা মৌখিক কোন অভিযোগ ছিলোনা-রিটার্নিং কর্মকর্তা

বরিশাল-৪ আসনের বিএনপি প্রার্থী মেজবা উদ্দিন ফরহাদের বাসভবনে নির্বাচনী প্রস্তুতি সভা-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ এনেছেন ওই আসনের বিএনপি প্রার্থী মেজবাউদ্দিন ফরহাদ। এই অভিযোগে তিনি আওয়ামী লীগের প্রার্থী পংকজ দেবনাথের মনোনয়ন বাতিল চেয়ে বরিশালের রিটার্নিং কর্মকর্তার কাছে সোমবার লিখিত অভিযোগ করেছেন।
বিএনপি প্রার্থীর অভিযোগ,ঢাকার বিশেষ জজ আদালতে একটি দুর্নীতি মামলায় (নং-২/২০০৭ইং) পংকজ নাথের ১০ বছরের সশ্রম কারাদন্ডের তথ্য হলফনামায় গোপন করা হয়েছে।
তবে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দেওয়া পংকজের হলফনামায় দুদকের একটি মামলায় (২/২০০৭) তিনি উচ্চাদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন বলে উল্লেখ করেছেন।
এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা এসএম অজিয়র রহমান জানান, কোন এফিডেভিটের বিরুদ্ধে অভিযোগ করতে হলে এফিডেভিটের মাধ্যমে করতে হয়। ২ ডিসেম্বর প্রকাশ্যে মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে পংকজ দেবনাথের বিরুদ্ধে কেউ লিখিত বা মৌখিক অভিযোগও করেননি। মনোনয়ন বৈধ ঘোষণার পর কোন আবেদন গ্রহনের সুযোগ তার কাছে নেই। এ বিষয়ে অভিযোগকারী নির্বাচন কমিশনে প্রতিকার চাইতে পারেন বলে জানান এই রিটার্নিং কর্মকর্তা।
এ বিষয়ে বরিশাল-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী পংকজ বলেন, ‘যারা অভিযোগ করেছেন তারা তথ্য-উপাত্ত না নিয়ে অভিযোগ করেছেন।’ তিনি ওই মামলায় উচ্চাদালত থেকে বেকসুর খালাস পেয়েছেন এবং ওই রায়ের সার্টিফায়েড কপির জন্য আবেদন করেছেন বলেও জানান তিনি।
বরিশাল-৪ আসনের বিএনপি প্রার্থী মেজবা উদ্দিন ফরহাদ তার বাস ভবন চত্বরে মঙ্গলবার সকালে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মেহেন্দিগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল,কৃষকদল ও মহিলাদলের ওয়ার্ড নেতা কর্মীদের সাথে মতবিনিময় সভাতেও এই অভিযোগ তোলেন।
এ সময় তিনি বলেন,আওয়ামী লীগ প্রার্থী পঙ্কজ দেবনাথ একজন দন্ডপ্রাপ্ত আসামী । পংকজ দুদকের মামলায় স্বামী-স্ত্রী সহ দন্ডপ্রাপ্ত হয়েছিলেন । তিনি তার হলফনামায় তা গোপন করে মনোনয়ন দাখিল করে কি করে বৈধতা পায় সেই প্রশ্ন তোলেন তিনি।
মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবুর সভাপতিত্বে প্রস্তুতিমূলক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন,মেহেন্দিগঞ্জ পৌর বিএনপি সভাপতি জিয়া উদ্দিন সুজন,বরিশাল উত্তর জেলা যুবদল সভাপতি সালাউদ্দিন পিপলুসহ আরো অনেকে।
বরিশাল নিউজ/শামীম

Comments

comments

২০১৮-১২-০৪T২১:০৪:০৬+০০:০০মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮ ৯:০৪ অপরাহ্ণ|