যেসব কারনে মুস্তাফিজ এশিয়া কাপে সেরা

কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান

বরিশাল নিউজ ডেস্ক।। এশিয়া কাপকে বলা হয় এশিয়ার ক্রিকেট বিশ্বকাপ। ১৪তম আসরটি মাঠে গড়াতে আর মাত্র ৫ দিন বাকী। দলগুলো তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি শেষ করছে। এশিয়ার সকল টেস্ট খেলুড়ে দেশগুলোর সঙ্গে এই আসরে যোগ দেবে হংকং। এশিয়ার ক্রিকেটারদের জন্য নিজের সর্বোচ্চ প্রমাণ করার জন্যও এশিয়া কাপ সবচেয়ে বড় মঞ্চ। তেমনই একজন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। একাধিক কারণে তিনি এবারের এশিয়া কাপের সেরা বোলারও হয়ে উঠতে পারেন।
কেন মোস্তাফিজ হবেন সেরা? আছে একাধিক কারণ। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট স্পোর্টসক্রীড়া প্রকাশ করেছে তেমন তিনটি কারণ। দেখা যাক কী সেসব কারন-
১. ফ্ল্যাট উইকেটে সেরা পারফরমার: এবারের এশিয়া কাপের আসর বসবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানের উইকেটও স্বাভাবিকভাবেই ফ্ল্যাট। তাই বলাই যায় আরব আমিরাতে মোস্তাফিজ বিশেষ সুবিধা পাবেন।

২. প্রত্যাশিত ফর্মে আছেন মোস্তাফিজ: নিজের সেরা ফর্মে না থাকলেও আছেন প্রত্যাশিত ফর্মে। এই ধারা বজায় রাখতে পারলে এবং নিজেকে চেনা ছন্দে ফেরানোর ক্ষুধা থাকলে মোস্তাফিজই হতে পারেন এবারের এশিয়া কাপের সেরা বোলার।

৩. অন্য যেকোনো সময়ের চেয়ে সেরা ফিটনেসে আছেন মোস্তাফিজ: প্রতিটা সিরিজের আগে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের সামনে একটি প্রশ্ন অবশ্যই আসে। ফিট আছেন তো মোস্তাফিজ? বাংলাদেশ ক্রিকেটের সমর্থকদের জন্য দারুণ একটি সংবাদ হলো, বিগত সময়ের মধ্যে সবচেয়ে ভালো ফিটনেস নিয়ে এশিয়া কাপে গিয়েছেন মোস্তাফিজ। যদিও ভাইরাস জ্বর নিয়েই আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছেড়েছে, তবে বিসিবি চিকিৎসক নিশ্চিত করেছেন ফিটনেসের কোনো সমস্যা নেই মোস্তাফিজের।

তাই বলাই যায় একজন ফিট মোস্তাফিজ তার প্রিয় ফ্ল্যাট উইকেটে যদি সেরা ফর্মে থাকে তবে ব্যাটসম্যানরা অবশ্যই বাড়তি সুরক্ষা নিয়ে ভাবতেই পারেন।

১৫ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে এবারের এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বরিশাল নিউজ/শাওন

Comments

comments

২০১৮-০৯-১০T১৮:৫৫:৩৬+০০:০০সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ ৬:৫৫ অপরাহ্ণ|