বি.এম কলেজ অর্থনীতি বিভাগ এলামনাই এসোসিয়েশনের যাত্রা শুরু

বরিশাল নিউজ।। বরিশাল বিএম কলেজের ‘অর্থনীতি বিভাগ এলামনাই এসোসিয়েশন’ গঠন উপলক্ষে নয় সদস্যের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
কমিটির আহবায়ক হলেন প্রফেসর পরিমল চন্দ্র কর্মকার এবং সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো: আখতারুজ্জামান খান। সদস্যরা হলেন-উম্মে সালমা লাইজু,মেহেদী হাসান শুভ,শহিদুল ইসলাম,মহব্বত হোসেন,মিন্টু কর, জিসান ও মাখন।
এছাড়াও গঠনতন্ত্র ,অর্থনৈতিক ও প্রকাশনা বিষয়ে তিনটি উপ কমিটি গঠন করা হয়। বি এম কলেজ শিক্ষক সম্মেলন কক্ষে শনিবার আয়োজিত প্রস্তুতি সভায় এই কমিটি গঠন করা হয়।
বিএম কলেজের সাবেক অধ্যক্ষ ও প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর মো. হানিফ এই সভায় সভাপতিত্ব করেন । সমাপনী বক্তৃতায় তিনি জানান,চাকুরি জীবনে বহু লোভনীয় প্রস্তাব পেয়েছিলেন।কিন্তু বরিশাল এবং বিএম কলেজ ছেড়ে কোথাও যাননি তিনি। বিএম কলেজের উন্নয়নে তার কর্মকান্ডের কিছু কথা তুলে ধরে তিনি আরো বলেন,’বিএম কলেজের জন্য কী পরিশ্রম করেছি তা বলে বুঝাতে পারবোনা। এখন মনে হচ্ছে এই ‌এসোসিয়েশন গঠনের মাধ্যমে তা পূর্ণতা পেল।’
জীবন থেকে মৃত্যু পর্যন্ত অর্থনৈতিক সমস্যা থাকবে উল্লেখ করে প্রফেসর মো. হানিফ আরো বলেন,অর্থনীতিকে বাদ দিয়ে চলা যাবেনা। কিন্তু সেই গুরুত্বপূর্ণ বিষয়ে শুধু পড়াশুনাই নয়, দেশের কল্যানে কাজ করার জন্য তিনি অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের বিশেষ ভুমিকা রাখার আহবান জানান।
বরিশাল নিউজ/এমএম হাসান

Comments

comments

স্টাফ রিপোর্টার
স্টাফ রিপোর্টার

Latest posts by স্টাফ রিপোর্টার (see all)

২০১৮-১০-২০T২৩:৪৮:০৮+০০:০০শনিবার, অক্টোবর ২০, ২০১৮ ১১:৪৪ অপরাহ্ণ|