বিএনপির সোবহান করছেন নির্বাচনী প্রস্তুতি সভা,স্বপন চাচ্ছেন জীবনের নিরাপত্তা


বরিশাল-১ আসনে বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান জহির উদ্দিন স্বপন-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের বিএনপি মনোনীত প্রার্থী জহির উদ্দিন স্বপন ইসির কাছে নির্বাচনকালীন সময়ে নিজের নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। আবেদনে তিনি বলেছেন, তাকে এক প্রভাবশালী আওয়ামী লীগ নেতা প্রকাশ্যে হুমকি দিচ্ছে। প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদার সাথে সোমবার সাক্ষাত করে তিনি ওই আবেদন জীবনের নিরাপত্তা চেয়েছেন।
তার এই আবেদনের ঘটনায় খোঁদ নিজ দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। অনেকেই বিষয়টি উদোর পিন্ডি বুধোর ঘারে চাঁপিয়ে এক সময়ের বাম নেতা জহির উদ্দিন স্বপনের এটা নির্বাচনী কৌশল বলে মন্তব্য করেন।
বিএনপির নেতাকর্মীদের দাব,যে প্রার্থী নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন, সেই প্রার্থী কিভাবে নির্বাচনী এলাকার দুই উপজেলার তৃণমূল বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের নিরাপত্তা দিবে।
এ আসনে বিএনপির দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন-নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান এবং সংস্কারপন্থি নেতা জহির উদ্দিন স্বপন। এরমধ্যে ওয়ান ইলেভেনের সময় প্রভাবশালী সংস্কারপন্থি হিসেবে আত্মপ্রকাশ করার পর থেকে জহির উদ্দিন স্বপন নিজ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে নির্বাচনী এলাকায় ঢুকতে পারছেন না। একাধিকবার দলীয় নেতাকর্মীদের তোপের মুখে পুলিশ পাহারায় স্বপনকে এলাকা ছাড়তে হয়েছে। অপর প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান ওয়ান ইলেভেন থেকে তৃণমূল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মাঠে রয়েছেন। এজন্য আব্দুস সোবহানকে একাধিকবার হামলার শিকার ও সাতটি রাজনৈতিক মামলার আসামি হয়ে কারাভোগ করতে হয়েছে। তার পরেও তিনি রাজনৈতিক মাঠ ছাড়েননি।
দলের মনোনীত প্রার্থী হিসেবে তিনি (সোবহান) নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী এলাকার আগৈলঝাড়া ও গৌরনদীতে পৃথকভাবে মনোনয়নপত্র জমা দিলেও দলের অপর মনোনীত প্রার্থী জহির উদ্দিন স্বপন নিজ দলের নেতাকর্মীদের প্রতিহতের ঘোষণায় এলাকায় ঢুকতে না পেরে বরিশাল জেলা রির্টানিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। যাচাই-বাছাইয়ে দুইজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান নির্বাচনী এলাকার নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে ভোট কেন্দ্র কমিটি গঠণের জন্য নির্বাচনী প্রস্তুতি সভা অব্যাহত রাখলেও এখনও নির্বাচনী এলাকায় ঢুকতে পারেননি অপর প্রার্থী জহির উদ্দিন স্বপন।
নিজ দলের নেতাকর্মীদের তোপের মুখে নির্বাচনী এলাকায় ঢুকতে না পারলেও জহির উদ্দিন স্বপনের দাবি, গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান বিভিন্ন সভা সমাবেশে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার প্রকাশ্য হুমকি প্রদান করে চলেছেন।
বরিশাল নিউজ/শামীম

Comments

comments

২০১৮-১২-০৪T২০:১৮:০১+০০:০০মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮ ৮:১৮ অপরাহ্ণ|