‘প্রতিবার কর দেই তবুও বিভ্রান্তি কাটেনা’

বরিশাল নিউজ।। বরিশাল কর অঞ্চলের ৪৯ জন সেরা করদাতাকে সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড। দীর্ঘমেয়াদে কর প্রদানকারী , সর্বোচ্চ কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা, এবং তরুন করদাতা এই চার ক্যাটাগরীতে বরিশাল বিভাগ ও সিটি কর্পোরেশন এলাকার সেরা করদাতারা এই সম্মাননা পেয়েছেন।

জাতীয় রাজস্ব বোর্ড

বরিশাল কর অঞ্চলের সেরা করদাতাদের জাতীয় রাজস্ব বোর্ডের সম্মাননা -বরিশাল নিউজ


‘উন্নয়নের র্শীষে যাব যথাযথ আয়কর দিব’ স্লোগান নিয়ে সোমবার সকাল ১০ টায় নগরীর হোটেল গ্রান্ডপার্কে জাতীয় রাজস্ব বোর্ড বরিশাল কর অঞ্চল এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। এই উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। সভাপতিত্ব করেন ঢাকা রাজস্ব বোর্ডের অডিট ইন্টালিজেন্ট ইনভেষ্টিগেশন আরিফা শাহানা।
অনুষ্ঠানে বরিশাল মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার (পিপিএম) মাহফুজুর রহমান,বরিশাল কর অঞ্চল প্রধান কর কমিশনার মকবুল হোসেন পাইক,অতিরিক্ত কর কমিশনার মোঃ আবুল বাসার আকন,অতিরিক্ত যুগ্ম কর কমিশনার নাঈমুর রসুল,যুগ্ম কর কমিশনার মোঃ লুৎফর রহমান, বরিশাল ক্লাব লিঃ এর সভাপতি কাজী মফিজুল ইসলাম এবং সর্বোচ্চ করদাতাদের পক্ষে বক্তব্য রাখেন বানারীপাড়ার বিশিষ্ট ব্যবসায়ী ফারুক সরদার।
অধিকাংশ বক্তা কর প্রক্রিয়া আরো সহজ করার দাবি জানান।
বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস কর প্রদানের প্রক্রিয়া আরো সহজ করার দাবির প্রতি সমর্থন জানিয়ে বলেন,তথ্যের চাপে বিনিয়োগকারীরা পিছিয়ে যান। তিনি বলেন,’আমি প্রতিবছর কর প্রদান করি,আর বিভ্রান্তিতে থাকি সব সঠিক হলো কীনা তা নিয়ে।’

প্রধান অতিথি আরো বলেন, ১৭ কোটি মানুষের এই দেশে মাত্র কয়েক লাখ মানুষ কর দিচ্ছেন। তাদেরকে ট্যাক্স কার্ড দেয়া হলে অন্যরাও কর দিতে উৎসাহিত হবেন। তিনি সবাইকে করের আওতায় আনার পরামর্শ দিয়ে বলেন,তাহলে আর ভ্যাটের প্রয়োজন হতোনা।

বরিশাল নগরীর পুরস্কারপ্রাপ্তরা হলেন, বরিশাল নগরীর দীর্ঘমেয়াদে কর প্রদানকার হাজী মোঃ জালাল উদ্দিন ও নাসির উদ্দিন। সর্বোচ্চ কর প্রদানকারী মোঃ জসিম উদ্দিন,বলরাম পোদ্দার, মো.আকবারুজ্জামান এবং রেশমা ইয়াসমিন। তরুন করদাতা ক্যাটাগরীতে সম্মাননা পেয়েছেন সোহাগ কৃষ্ণ পিপলাই।
বরিশাল নিউজ/এমএম হাসান

Comments

comments

২০১৮-১১-১৪T১৫:৪৮:৩৮+০০:০০সোমবার, নভেম্বর ১২, ২০১৮ ৪:১৮ অপরাহ্ণ|