নির্বাচনে প্রস্তুতি বিষয়ে আ’লীগের দিকনির্দেশনা

বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। বরিশাল সার্কিট হাউসে বৃহস্পতিবার দুপুরে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে । সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। সভায় মূলত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রস্তুতি বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হয় বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করিম।
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ৬ আসনেই দলীয় প্রার্থীর মনোনয়ন দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। তারা বলেন, মহাজোটের জটে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই জোটের আসনেও আ’লীগের প্রার্থী দেয়া দরকার। আসন্ন নির্বাচনে কোনো দুর্নীতিবাজ, জনবিচ্ছিন্ন, বহিরাগত নেতাকে এমপি প্রার্থী না দেয়ারও আহ্বান জানিয়েছেন নেতারা। সভায় কেন্দ্রভিত্তিক সুরক্ষা কমিটি গঠন ও দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।
সভার বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী এমমদাদুল হক দুলাল বলেন, ‘ বরিশাল -৩ আসনে আট বছর আ’লীগের প্রার্থী দেয়া হয়নি । এখানে আ’লীগের প্রার্থী চাই। সারাদেশে মহাজোটের প্রার্থী দেয়া হলেও এখানে যেন আ’লীগের নেতাদেরই মনোনয়ন দেয়া হয়।’ তিনি কোনো দুর্নীতিবাজকে মনোনয়ন না দেয়ার প্রতিও আহ্বান জানান। বাকেরগঞ্জ পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া বলেন, ‘‘মহাজোটের জট থেকে আমরা মুক্তি চাই। বাকেরগঞ্জে আ’লীগ থেকে এমপি প্রার্থী দিন।” মেহেন্দিগঞ্জ পৌর মেয়র কামাল উদ্দিন খান বলেন, এ উপজেলায় দলের সাংগঠনিক শক্তি দুর্বল হয়ে গেছে। নানা কারণে নেতাকর্মীরা উপেক্ষিত। যেকারণে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে যোগ্য এমপি প্রার্থী দেয়া দরকার। বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক বলেন, স্থানীয় নেতাদের মধ্য থেকে বরিশাল-২ আসনে এমপি প্রার্থী দেয়া প্রয়োজন। সভার সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ বলেন, বরিশাল জেলার সকল উপজেলার জনপ্রতিনিধি আ’লীগের। তিনি সব আসন গুছিয়ে রেখেছেন। এখন প্রার্থীদের বিজয়ী করার দায়িত্ব তাদের। তিনি আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
বর্ধিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মো: ইউনুস এমপি, সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীরসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক, চেয়ারম্যান ও পৌর মেয়রগণসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বরিশাল নিউজ/এমএম হাসান

Comments

comments

২০১৮-১১-১৬T১৯:৫৭:৩৫+০০:০০বৃহস্পতিবার, নভেম্বর ৮, ২০১৮ ১০:৫৫ অপরাহ্ণ|