‘ডিমের সাইজ ছোট হয়ে আসছে’

প্রাণি সম্পদ অধিদপ্তর ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের ডিম দিবসের র‌্যালি-বরিশাল নিউজ

বরিশাল নিউজ।। র‌্যালি এবং আলোচনা সভার মধ্য দিয়ে বরিশালে বিশ্ব ডিম দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার সকাল সাড়ে ৯টায় বরিশাল সার্কিট হাউজ চত্ত্বর থেকে বিভাগীয় ও জেলা প্রশাসনের সহযোগিতায় এবং প্রাণি সম্পদ অধিদপ্তর ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

পরে দিবসটির তাৎপর্য তুলে ধরে অশ্বিনী কুমার হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রাণি সম্পদ অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক কৃষিবিদ মো. আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইকবাল আকতার এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মো. রুহুল আমীন।

বক্তারা জানান, জলবায়ু পরিবর্তনের কারণে ডিমের সাইজ ছোট হয়ে আসছে। সরকার এই অবস্থা থেকে উত্তরণের জন্য গবেষণা চালিয়ে যাচ্ছে জানান তারা। এছাড়া মুরগীর খাদ্যের মান বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন তারা।
বরিশাল নিউজ/রাহাত

Comments

comments

স্টাফ রিপোর্টার
স্টাফ রিপোর্টার

Latest posts by স্টাফ রিপোর্টার (see all)

২০১৮-১০-১২T২০:০৬:৩৬+০০:০০শুক্রবার, অক্টোবর ১২, ২০১৮ ৮:০৬ অপরাহ্ণ|