আলোচিত হাওলাদার-রনির মনোনয়নপত্র বাতিল

রুহুল আমিন হাওলাদার এবং গোলাম মাওলা রনি

পটুয়াখালী নিউজ।। রুহুল আমিন হাওলাদার এবং গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিলের খবরটি বরিশালে আজ ছিল সবার মুখে মুখে। রুহুল আমিন হাওলাদারের কারণে মনোনয়ন নিয়ে দলের নেতা-কর্মীদের মধ্য ক্ষোভ এই বাতিলের ঘটনায় কিছুটা কমেছে বলে জানান দলের নেতারা। বিশেষ করে বরিশাল-৬ আসনে তার স্ত্রীর মনোনয়ন নিয়ে সেখানেও ক্ষোভরে সৃষ্টি হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে রবিবার মনোনয়নপত্র বাছাইয়ের পর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত পটুয়াখালী-১ আসনের মনোনয়নপত্র বাছাইয়ের সময় নির্ধারিত ছিল। কিন্তু রুহুল আমিন হাওলাদারের আইনজীবী বিকেল ৪টায় বাছাই করার আবেদন জানালে বিকাল ৪টায় মনোনয়নপত্র বাছাই করা হয়।
পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো ঋণ খেলাপির তালিকায় নাম থাকায় রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এদিকে আলোচিত আরেক বিএনপি নেতা পটুয়াখালী-৩ আসনে প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। তিনি হলফ নামায় স্বাক্ষর করেননি। আওয়ামী লীগের সাবেক এই নেতার বিএনপিতে ডিগবাজি নিয়ে আলোচনা শেষ হতে না হতে মনোনয়নপত্র বাতিলের ঘোষণা বিপক্ষ শিবিরে উচ্ছাস দেখা দেয়।
পটুয়াখালী-৩ আসনে বিএনপির তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে গোলাম মাওলা রনি ছাড়াও ঋণ খেলাপির কারণে বিএনপির আরেক প্রার্থী গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোহাম্মদ শাহজাহানের মনোনয়নপত্রও বাতিল ঘোষণা করা হয়। তবে বিএনপি থেকে মনোনীত আরেক প্রার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

Comments

comments

২০১৮-১২-০৩T১৪:৫৮:৪৪+০০:০০রবিবার, ডিসেম্বর ২, ২০১৮ ১০:২৩ অপরাহ্ণ|